আপনার কাজকে করুন আরো ফাস্ট Top 10 AI tools এর মাধ্যমে

এই পোস্টে আমরা জানবো Top 10 AI টুল সম্পর্কে। কাদের জন্য কোন AI? কোন প্রফেশনের মানুষের কাজ হুমকির মুখে? কোন পেশার মানুষের জন্য আশীর্বাদ সরূপ? কোন AI টুলসগুলো আপনি এখন ইউজ করতে পারবেন এবং আপনার দৈনন্দিন কাজকে আরো সহজ এবং স্মুথ করতে পারবেন তা জানতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।



1.ChatGPT

ChatGPT কি জিনিস তা আজকে আন্ডা-বাচ্চা থেকে শুরু করে রিক্সাওয়ালা মামা পর্যন্ত জানে।😁 ChatGPT হচ্ছে একটি ল্যাংগুয়েজ মডেল যার প্রাইমারি গোল ছিলো ন্যাচারাল ল্যাংগুয়েজে কনভারসেশন করা অর্থাৎ আপনি আমি যেভাবে কথা বলি সেই ভাবেই একটি AI কথা বলতে পারবে এভাবে তাকে তৈরি করা হয়েছে। তবে ল্যাঙ্গুয়েজ মডেল হওয়া সত্ত্বেও ChatGPT কিন্তু খুবই ইউজফুল। এটা দিয়ে আপনি ছোটখাটো থেকে শুরু করে বড় অনেক কাজ করে নিতে পারবেন। আপনার চা-এ কয় চামচ চিনি লাগবে তা থেকে শুরু করে আপনি যদি একে জিজ্ঞেস করেন যে কিভাবে একটি গাড়ি বিল্ড করতে হয় ChatGPT আপনাকে স্টেপ বাই স্টেপ কমপ্লিট ইন্সট্রাকশন দিয়ে দিবে। ChatGPT দিয়ে আপনি ছোটখাটো ওয়েবসাইট থেকে শুরু করে পুরো একটি মুভি স্ক্রিপ্ট লিখে ফেলতে পারবেন।




2. Synthesia AI

এটি একটি AI Video Generator Tool। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি যেকোন একটি স্ক্রিপ্ট ইনপুট করলে এটি আপনার একটা ভিডিও আউটপুট দিবে। সেই সাথে হুবহু আপনি এখান থেকে আপনার ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও তৈরি করতে পারবেন। এটা খুবই মজার।




3.Adobe Podcast AI

আপনি একজন কন্টেন্ট ক্রিয়েটর এবং অডিও নিয়ে খুবই চিন্তিত? এখানে সেখানে ভিডিও শুট করতে হয় এবং আশে পাশে সাউন্ড হয় যা খুবই স্বাভাবিক। কিন্তু আপনি যদি স্টুডিও কোয়ালিটি সাউন্ড চান সেক্ষেত্রে আপনার জন্য আছে Adobe AI Audio Enhancer.

এটা দিয়ে আপনারা খুব সহজেই আপনার অডিও ব্যাকগ্রাউন্ড নয়েজ স্মুথলি রিমুভ করতে পারবেন আর সেই সাথে পাবেন স্টুডিওর মতো অডিও কোয়ালিটি। এতে করে আপনার কন্টেন্ট এর ভ্যালু ৩ থেকে ৪ গুন বৃদ্ধি করা সম্ভব। তো দেরি না করে এখনি ট্রাই করুন Adobe Ai Audio Enhancer.




4.Jasper AI

জ্যাসপার ডট এআই হচ্ছে একটি কন্টেন্ট রাইটিং টুল। এর মাধ্যমে আপনি যেকোন একটি টপিক দিলে সেটি আপনার পুরো একটি কনটেন্ট রিপেয়ার করে দিবে অথবা আপনার কনটেন্ট যদি একে দেন তাহলে এটি এটাকে পুরো অপটিমাইজ করে SEO ফ্রেন্ডলি এবং প্লেজারিজম ফ্রী কন্টেন আপনাকে রেডি করে দিবে।




5. Mid Journey AI

এটি হচ্ছে একটি AI Image Generator Tool যার মাধ্যমে আপনার কাল্পনিক চিন্তা কে একটি ছবিতে রুপান্তর করতে পারবেন। আপনার মনের ভাব প্রকাশ করে লিখে সে আপনাকে দেখাবে একে।



রিসেন্টলি আমরা দেখেছিলাম ডোনাল্ড ট্রাম্পের অ্যারেস্টের একটি ছবি ভাইরাল হয়েছিল টুইটারে যা একজন ইউজার Mid Journey Ai দিয়ে ক্রিয়েট করেছিল। পরে সে পোস্ট করার পর ছবিগুলো খুবই ভাইরাল হয়ে যায় আর মানুষ ভাবতে শুরু করে ডোনাল্ড ট্রাম্প বোধহয় সত্যিই অ্যারেস্ট হয়েছে।




6. Beautiful AI

এটি হচ্ছে একটি AI Presentation Maker যা আপনার যেকোন টেক্সট কে বিউটিফুল প্রেজেন্টেশনে কনভার্ট করে দিবে। যেমন আমরা একটী এক্সাম্পল দেখি, আমি এখানে লিখলাম "Pie chart of market share of social media network" আপনারা দেখতে পারবেন এখানে খুব সুন্দর করে তথ্য-উপাত্তসহ প্রেজেন্টেশনে স্লাইড তৈরি করে দিয়েছে। এর মাধ্যমে আপনি আপনার ওয়ার্কের অথবা ভার্সিটির যেকোনো প্রেজেন্টেশন তৈরি করে ফেলতে পারবেন।




7. DALL-E-2

এটি হচ্ছে ChatGPT-র প্রতিষ্ঠাতা open ai এর আরেকটি প্রজেক্ট। এটি একটি AI Image Generator Tool। অনেকটা Mid Journey Ai এর মতই। তবে এর একটা এক্সট্রা ফিচার আছে যার মাধ্যমে আপনি একটি ইমেজ এর কিছু অংশ রিমুভ করে দিয়ে ওটাকে ম্যানুপুলেট করে আপনার ইমাজিনেশন অনুযায়ী যেকোনো কিছু বসিয়ে নিতে পারবেন। যেমন একটা এক্সাম্পল দেখা যাক, একটি ছবি নিয়েছি, এতে দেখা যাচ্ছে একটু বড়োসড়ো বক্স

যা আমরা রিমুভ করে দিয়ে একে কমান্ড করেছি একটি বড়োসড়ো হেলমেট বসিয়ে দেয়ার জন্য। আর এই দেখুন এই result।





8. Descript Ai

এই ওয়েবসাইটের একটি মজার ফিচার হচ্ছে Overdub. এই Overdub ইউজ করে আপনি টেক্সট দিলে ওই টেক্সটকে তারা ভয়েজে রূপান্তরিত করতে পারবে। সবচেয়ে মজার বিষয় হচ্ছে এটি আপনার ভয়েসকে হুবহু ক্লোন করে ফেলতে পারে অর্থাৎ আপনি যেকোন একটি স্ক্রিপ্ট দিলে এটি আপনার ভয়েসের হুবহু সেই স্ক্রিপ্টটি পড়তে পারবে। এর মাধ্যমে আপনি সহজেই আপনার ইউটিউব ভিডিওর জন্য একটি ভয়েস ওভার রেডি করে ফেলতে পারবেন।

9. Remini AI

এটি হচ্ছে একটি Ai Image Enhancer Tool যার মাধ্যমে আপনি আপনার ঝাপসা ছবি একদম ঝকঝকে ক্লিয়ার করে ফেলতে পারবেন। অর্থাৎ আপনার যদি বাসার পুরনো অ্যালবাম থাকে যার ছবি গুলো নষ্ট হয়ে গেছে তার একটি ছবি তুলে এই ওয়েবসাইটে আপলোড করুন দেখবেন পুরো একদম ডিজিটাল ছবির মত নতুন করে তুলবে।




10. Originality Ai

আমরা এতক্ষণ অনেকে সম্পর্কে জানলাম যার মাধ্যমে আপনি ইজিলি আপনার হোমওয়ার্ক করতে পারবেন এমনকি আপনার থিসিস পর্যন্ত রেডি করে ফেলতে পারবেন। তবে আপনি যদি একজন টিচার হয়ে থাকেন এবং আপনার স্টুডেন্টটি কপি করছে কিনা তার হোমওয়ার্ক বা থিসিসটি AI Generated কিনা তা আপনি কিভাবে বুঝতে পারবেন? আপনার জন্য একটি টুল আছে তা হচ্ছে Originality Ai। এই টুলের মাধ্যমে আপনি যেকোন একটি স্ক্রিপ্ট রাইটিং আপলোড করলে তা বলে দিতে পারবে এটা কি AI Generated কিনা।





তো দেখে নিলাম দশটি মোস্ট ইউজফুল AI Tools এবং তাদের ব্যবহার। কি ভাবছেন AI কি আপনার জব রিপ্লেস করে দিবে? না AI আপনার জব কে আরও সহজ করে দিবে। তবে আপনাকে এখন থেকেই সবগুলো AI Tools সম্পর্কে জানতে হবে এবং তাদেরকে আপনার কাজে প্রপারলি ইউজ করতে হবে। আমি নিচে এর সবগুলো AI Tools এর লিংক দিয়ে দিচ্ছি যাতে আপনি এখন থেকেই সবগুলো Ai টুলসের ব্যবহার জানতে পারেন এবং আপনার কাজে ব্যবহার করতে পারেন... 



Top 10 AI Websites 2023:



Post a Comment

Previous Post Next Post