মার্ভেলের পরবর্তী ভিলেন কি ক্যাং? কে এই ক্যাং? "লোকি এবং মুন নাইট " সিজন ২ তে কি থাকছে ক্যাং?


কয়েক সপ্তাহ পেরিয়েছে মার্বেলের এন্ট ম্যান কোয়ান্টামেনিয়া মুক্তির। শুরুটা ভালো হলেও এরপর বক্সঅফিসে পিছিয়ে গেছে এটি। অ্যান্ট ম্যানের পরিচিত হিউমারের অনুপস্থিতি কোয়ান্টাম দুনিয়া সঙ্গে যুক্ত হতে না পারা VFX ও অন্যান্য কারণে সিনেমাটির দর্শকরা পছন্দ করতে পারেনি। তবে ভিলেন ক্যাং এর চরিত্রে জনাথান মেজর ভালই করেছেন। সিনেমার শেষ দৃশ্যে কিছুটা আলামত পাওয়া গিয়েছিলো। কমিকের মতো বহুরূপী ক্যাং এর দেখার অপেক্ষা অবশেষে ঘুচতে চলেছে দর্শকদের।


আগেই বলা হয়েছিল ক্যাং হতে যাচ্ছেন মার্বেলের পরবর্তী পর্যায়ে প্রধান খলনায়ক। মার্বেল তাকে থ্যানোস এর চেয়ে ভিন্নভাবে তৈরি করেছে। থানোস দুর্দান্ত খলনায়ক হলেও সে ছিলো সরলরৈখিক। তবে ক্যাং এর রয়েছে বৈচিত্র। এন্ট ম্যানের পর অন্যান্য কিস্তিতেও নানারূপে তাকে দেখা যাবে মার্বেল দুনিয়ায়।


ক্যাং এর এই চরিত্র ডিজাইন করেছিলেন জ্যাক কিরবি ও স্টানলি। অ্যাভেঞ্জারস এইট এ তাকে আনা হয়। কোয়ান্টামেনিয়ায় ক্যাং এর এই রূপ দিয়েছেন মেজরস। অনেকটা থ্যানসের মতোই সে ধ্বংসযজ্ঞ চালায়। নানা সময় সেখানে গিয়ে নিজের আধিপত্য বিস্তার করে। কোইয়ান্টাম দুনিয়ার কারণেই সেটা সম্ভব হয়। 


ফ্যান্টাস্টিক ফোর নাইনটিন এ ক্যাং হাজির হয়েছিল প্রথমবার। তাকে রাম দূত হিসেবে হাজির করা হয়। এই ক্যাং ছিল একজন টাইম ট্রাভেলার। এরপর তাকে ক্যাং এর সংস্করণ হিসেবে প্রকাশ করা হয়। এই ক্যাং একজন বিজেতা ধ্বংসকারী হলেও সে অনেক ক্ষেত্রে শান্তিপ্রিয়। তাকে সিনেমায় দেখা যাবে কিনা এই নিয়ে এখনো কোনো নির্দিষ্ট কোনো তথ্য দেয়নি মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স।


অ্যাভেঞ্জারস এর 167-269 ইস্যুতে ক্যাং এর আরেকটি রূপ প্রকাশ করা হয়। সময়ের মধ্যে ভ্রমণ করে ক্যাং একটি আলাদা কাউন্সিল তৈরি করে। সেখানে তার নতুন রূপ দেখা যায়। বলা হয় এটি ক্যাং এর একটি মৌলিক রূপ। মার্ভেল কমিকস এ এধারার আর কোন চরিত্র নেই।


ক্যাং এর শেষ দিকের একটি রূপ ক্যাং দা ইমোর্টাল। এই চরিত্রে ক্যাং বহুদর্শি ও অভিজ্ঞ। এখানে সে একটি বিমুর্ত পৃথিবীর শাসক। এই চরিত্রে ক্যাং মাল্টিভার্সের নানা হুমকির বিরুদ্ধে কাজ করে মাল্টিভার্স কে বাঁচাতে চায়। চরিত্রটির লুকের মধ্যে ডক্টর স্ট্রেঞ্জ এর সঙ্গে ক্যাং এর মিল পাওয়া যায়। তাকে যে রূপে দেখে বা চিনে কমিক প্রেমিরা অভ্যস্ত ক্যাং এখানে পুরোপুরি তার বিপরীত। 

খলনায়ক থেকে ক্যাং আবার নায়ক হওয়ার প্রেরণা জাগে এবং এক সময় নায়কও হয়ে ওঠে। এই চরিত্রটির মাধ্যমে ক্যাং এর অতীতের কাছ থেকে তাকে বদলানো হয়েছে। সে তার ছেলেবেলাকার সহ্য করে আসা অন্যায়ের প্রতিবাদ করতে চায়। সে অতীতে ফিরে তার পুরনো দোষ গুলো শুধরতে চায়। সে নিজেকে একজন সুপার হিরো হিসেবে তৈরি করতে চেষ্টা করে। তার নাম হয় আয়রন ল্যাগ। আয়রনম্যান এর সঙ্গে তার এই রূপের মিল আছে। 


ক্যাং এর এই বিভিন্ন রূপ মার্ভেলের কমিকে পাওয়া যায়। তবে সিনেমাটিক ইউনিভার্সে যেভাবে ক্যাংকে তৈরি করা হচ্ছে, তাতে তার বিবিধ রূপ দেখা যেতেই পারে। বিশেষত কাউন্সিল মেম্বারের একটি রূপ দেখা গেছে। এছাড়া ক্যাং ডাইগ্ন্যাস্টি নামে যে সিনেমা আসবে সেখানে ক্যাং এর বিভিন্ন চরিত্র নিয়ে কাজ করতে পারে মার্ভেল। 


শোনা যাচ্ছে লোকি সিজন 2 ও মুন নাইট সিজন 2 এর ভিলেনও এই ক্যাং। কমিক থেকে লাইভ একশনে বহুরূপী ক্যাং কে দেখার অপেক্ষায় আছেন মার্বেল ভক্তরা।

Post a Comment

Previous Post Next Post