ChatGPT দিয়ে সম্পূর্ণ একটি ব্লগ পোস্ট লেখার উপায়

বর্তমান বিশ্বে আলোড়ন সৃষ্টিকারীর একটির নাম হল ChatGPT। এটি মানুষের দৈনন্দিন অনেক কাজ সহজ করে দিয়েছে। 

ChatGPT দিয়ে সম্পূর্ণ একটি ব্লগ পোস্ট লেখার উপায়



আজকে আমরা জানব, ChatGPT দিয়ে কিভাবে একটি সম্পূর্ণ ব্লগ পোস্ট লেখা যায়। নুন্যতম ইংরেজি বুঝতে ও লিখতে পারলে চ্যাটজিপিটি দিয়ে যে কেউই একটি সম্পূর্ণ ব্লগ পোস্ট লিখতে পারবেন।


    ChatGPT কী?


    চ্যাটজিপিটি হল একটি উন্নতমানের ভাষার মডেল যা OpenAi দ্বারা তৈরী করা হয়েছে। এই প্রযুক্তিটি ট্রান্সফরমার আর্কিটেকচার ব্যবহার করে বই, নিবন্ধ এবং অন্যান্য পাঠ্য সহ প্রচুর ChatGPTপরিমাণে ডেটার উপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ChatGPT মানুষের মতো প্রতিক্রিয়া তৈরি করতে এবং বিভিন্ন বিষয়ের উপর কথোপকথনে জড়িত হতে সক্ষম।



    ChatGPT দিয়ে আয় করা সম্ভব?


    অনলাইন ইনকামের ক্ষেত্রে চ্যাটজিপিটি খুবই সহায়ক। বিভিন্ন খাতে চ্যাটজিপিটি ব্যবহার করে দৈনন্দিন অনেক কাজ সহজেই করা সম্ভব হচ্ছে। সম্প্রতি GPT-4 রিলিজ পেতে যাচ্ছে। যা পুরো দুনিয়াকেই বদলে দিবে। বর্তমান চ্যাটজিপিটি 3.5 এর উপর তৈরি। যেখানে ১৭৫ বিলিয়ন প্যারামিটার (ডাটা পয়েন্ট) ব্যবহার করা হয়েছে। 


    বলা হচ্ছে, GPT-4 আগের ভার্সন থেকেও ৫০০ গুণ বেশি শক্তিশালী। আসন্ন GPT-4 দিয়ে আপনি নিজেই একটি মুভির স্ক্রিপ্ট লিখে ফেলতে পারবেন৷ এবং পুরে মুভিটাই প্রডিউস করে ফেলতে পারবেন মাত্র কয়েক ঘন্টায় বা দিনে। 


    ChatGPT দিয়ে কি কি উপায়ে আয় করা সম্ভব? 


    চ্যাটজিপিটি দিয়ে বিভিন্ন উপায়ে অনলাইনে ইনকাম করা সম্ভব। বর্তমানে অনেক বড় বড় মাল্টিন্যাশনাল কোম্পানি বিভিন্ন ক্ষেত্রে AI (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট) ব্যবহার করছে। প্রতিনিয়ত কর্মীর সংখ্যা কমিয়ে চ্যাটজিপিটির মত এ.আই দিয়ে জটিল কাজ গুলো সহজেই করা হচ্ছে। বলা যেতে পারে, ChatGPT বর্তমানে বহুল ব্যবহৃত একটি এ.আই। অদূর ভবিষ্যতে ১০০ জন কর্মীর কাজ চ্যাটিজিপিটি নিজেই সম্পাদন করতে পারবে অল্প সময়ের মধ্যেই। 


    ব্যক্তি পর্যায়ে আমরা বিভিন্ন উপায়ে চ্যাটজিপিটি কে কাজে লাগিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারি। 



    ১. ব্লগ পোস্ট (আর্টিকেল রাইটিং)

    ২. ইউটিউব স্ক্রিপ্ট তৈরী

    ৩. এ্যাফিলিয়েট মার্কেটিং

    ৪. ডিজিটাল মার্কেটিং

    ৫. কন্টেন্ট ইডিটিং সার্ভিস

    ৬. কন্ডাক্ট গবেষণা 

    ৭. অনলাইন শিক্ষক 

    ৮. এস.ই.ও এর কি-ওয়ার্ড রিসার্চ


    ChatGPT দিয়ে ব্লগ পোস্ট - আর্টিকেল রাইটিং


    চ্যাটজিপিটি দিয়ে ওয়েবসাইটের ব্লগ পোস্ট কিংবা পণ্য ও ব্র্যান্ডের কন্টেন্ট খুব সহজেই লেখা যায়। আপনি শুধুমাত্র চ্যাটবট কে বলবেন আমাকে এই টপিকের উপর একটি আর্টিকেল লিখে দেন। কয়েক সেকেন্ডের মধ্যেই সে পুরো একটি আর্টিকেল আপনাকে লিখে দিবে। 


    উদাহরণ হিসেবে চ্যাটবট কে লিখুন "Write a blog post about 'The importance of keyword research for SEO' 


    ChatGPT দিয়ে ইউটিউব স্ক্রিপ্ট 


    বর্তমানে ইউটিউব স্ক্রিপ্ট তৈরীতে আমরা ChatGPT ব্যবহার করে পারি। আপনাকে শুধুমাত্র একটি টপিক বেছে নিয়ে Chatbot কে প্রম্ট দিতে হবে। ফেইসলেস অনেক ইউটিউব চ্যানেল চ্যাটজিপিটি ব্যবহার করে তাদের ইউটিউব ভিডিওগুলোর স্ক্রিপ্ট তৈরী করছে। আপনি বিশ্বাস করতে পারবেন না, মাত্র কয়েকমাসেই সেই ভিডিও গুলো মিলিয়ন মিলিয়ন ভিউজ হচ্ছে। সাধারণত, স্ক্রিপ্ট লিখতে প্রচুর সময়ের প্রয়োজন পরে। কি-ওয়ার্ড রিসার্চ থেকে শুরু করে টপিক রিসার্চ করতে কয়েকদিন সময় লেগে যায়। চ্যাটজিপিটির মাধ্যমে কয়েক মিনিটেই সেই কাজ করে ফেলা যায়। 


    ChatGPT দিয়ে এ্যাফিলিয়েট মার্কেটিং 


    আপনি এফিলিয়েট মার্কেটিং ব্যবহার করে আয় করতে ChatGPT ব্যবহার করতে পারেন।  আপনার প্ল্যাটফর্মে পণ্য প্রচার, পরিষেবা এবং ব্র্যান্ড বিক্রি করার এবং সেই প্ল্যাটফর্মের কমিশন পাওয়ার একটি পদ্ধতি হল অ্যাফিলিয়েট মার্কেটিং।  এটি বেশ সময়সাপেক্ষ প্রক্রিয়া। তবে, চ্যাটজিপিটি ব্যবহার করলে আপনার সময়কে সীমিত করে দিবে। মার্কেট রিসার্চ এর জন্য আপনাকে দিনের পর দিন সময় অতিবাহিত করতে হবে না।


    ChatGPT দিয়ে ডিজিটাল মার্কেটিং


    সাধারণ ভাষায় ডিজিটাল মার্কেটিং বলতে যোগাযোগ মাধ্যমের সকল প্রকার আধুনিক প্রযুক্তি, বিশেষ করে ইন্টারনেটের সুবিধা ব্যবহার করে কোনো পণ্য বা সেবার প্রচারণা চালানো কে বুঝি। বর্তমান যুগে ডিজিটালি পণ্যের প্রচার সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। ফেসবুক, ইউটিউব, গুগল খুললেই আপনার সামনে অনেক পণ্যের বিজ্ঞাপন চলে আসে। কোনো ব্যক্তি ডিজিটাল মার্কেটিং করাতে আমাদের সামনে সেই পণ্যের বিজ্ঞাপনটি এসেছে। 


    ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন কাজগুলো ChatGPT ব্যবহার করে করা যায়। পণ্যের সঠিক কিওয়ার্ড, মার্কেটিং কন্টেন্ট, মার্কেট রিসার্চ এর কাজে চ্যাটজিপিটি ব্যাবহার করা যায়। এছাড়াও ইমেইল মার্কেটিং এর কাজে চ্যাটজিপিটি ব্যবহার করা যায়। বলতে পারি, ChatGPT দিয়ে ডিজিটাল মার্কেটিং অনেক কাজ সহজেই করা যায়। 


    কন্টেন্ট ইডিটিং সার্ভিস


    আর্টিকেল লেখার পাশাপাশি আপনি কন্টেন্ট সম্পাদনা সার্ভিস এর জন্য এটি ব্যবহার করতে পারেন। ChatGPT ব্যবহার করে নিবন্ধ, ব্লগ পোস্ট এবং অন্যান্য লিখিত বিষয়বস্তু সহজেই সম্পাদনা করা যায়।



    কন্ডাক্ট গবেষণা


    বিভিন্ন বিষয়ে লেখার পাশাপাশি, ChatGPT বিভিন্ন বিষয় এবং বিষয়ের উপর গবেষণা চালাতে ব্যবহার করা যেতে পারে। পছন্দসই উত্তর পেতে বিষয়টি বুঝতে ChatGPT-এর কাছে উপযুক্ত প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে।


    অনলাইন শিক্ষক


    অনেক টিউটোরিয়াল ওয়েবসাইট রয়েছে যা তাদের একাডেমিক কোর্সের সাথে সম্পর্কিত শিক্ষার্থীদের জিজ্ঞাসা করা প্রশ্নের উত্তর দেওয়ার জন্য খণ্ডকালীন চাকরির প্রার্থী নিয়োগ করে।  যেকোনো মৌলিক বিষয় সম্পর্কে ভালো জ্ঞানের সাথে, আপনি শিক্ষার্থীদের জিজ্ঞাসা করা প্রশ্নের উত্তর তৈরি করতে ChatGPT ব্যবহার করতে পারেন। তারপর আপনার নিজের উত্তর তৈরি করে সেই টিউটোরিয়াল ওয়েবসাইটে আপলোড করতে পারেন।


    এস.ই.ও এর কি-ওয়ার্ড রিসার্চ


    আপনি ChatGPT থেকে প্রাসঙ্গিক কীওয়ার্ড জিজ্ঞাসা করে অন্যান্য উৎপাদনকারী সংস্থাগুলিকে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (SEO) পরিষেবা প্রদান করতে পারেন৷ সঠিক দিকনির্দেশনা প্রদানের মাধ্যমে, ChatGPT ইন্টারনেটে বিষয়বস্তুর দৃশ্যমানতা বাড়াতে শক্তিশালী কীওয়ার্ড, শিরোনাম এবং মেটা বর্ণনা তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। এজন্য, আপনাকে চ্যাটজিপিটি থেকে আপনার পছন্দসই বিষয়ের জন্য শিরোনাম, ভূমিকা, কীওয়ার্ড ইত্যাদি বিষয়ে পরামর্শ চাইতে হবে।


    ChatGPT দিয়ে সম্পূর্ণ ব্লগ পোস্ট যেভাবে লিখবেন


    ব্লগ পোস্ট কিংবা আর্টিকেল লিখতে প্রথমত আপনাকে একটি 'নিস' বা টপিক বাছাই করে নিতে হবে। প্রথমত, আপনার পছন্দনীয় একটি 'নিস' থেকে আর্টিকেলের কিছু ব্লগ টাইটেল আপনাকে বের করতে হবে। প্রথমে Open Ai - এ একটি একাউন্ট ক্রিয়েট করুন। তারপর লগ ইন করে এই ঠিকানায়ঃ https://chat.openai.com যান। চ্যাটবটকে আপনার 'নিস' থেকে পোস্ট টাইটেল জেনারেট করতে এই প্রম্ট দিন > 10 blog post ideas about "chatgpt" এখানে ChatGPT আমার টপিক। 

    ব্লগ পোস্ট টাইটেল প্রম্ট


    এভাবে আপনি আনলিমিটেড ব্লগ আর্টিকেল এর টাইটেল জেনারেট করতে পারবেন। 


    এখন আপনি একটি টাইটেল বাছাই করে নিন। আমি "The Power of ChatGPT: Revolutionizing the Future of Customer Service" টাইটেল বা হেডলাইন পছন্দ করেছি। এরপর আপনাকে ব্লগ আউটলাইন তৈরী করে নিতে হবে। এজন্য আবারও আমরা একটি প্রম্ট লিখে বটকে পাঠিয়ে দিব। > write a blog outline for "The Power of ChatGPT: Revolutionizing the Future of Customer Service"

    ব্লগ পোস্ট আউটলাইন তৈরী


    এভাবে আপনি ব্লগ আউটলাইন তৈরী করে নিবেন।


    ব্লগ আউটলাইন থেকে এখন আপনাকে আর্টিকেল তৈরী করে নিতে হবে। আমরা জানি, যেকোনো আর্টিকেলের প্রথম প্যারাগ্রাফ ইনট্রডাকশন হয়ে থাকে। আপনাকে সেই ইনট্রডাকশন আউটলাইন থেকে আর্টিকেল তৈরী করতে এই প্রম্টটি > The Power of ChatGPT: Revolutionizing the Future of Customer Service. write a introduction "Explanation of ChatGPT" চ্যাটবট কে পাঠিয়ে দিন। এখানে প্রথমে, আপনার মেইন টাইটেল লিখবেন। তারপর write a introduction শেষে ডাবল কোটেশন এর মাঝে আপনার আউটলাইনের টেক্সটি লিখবেন।


    [আপনার মেইন টাইটেল + write a আউটলাইনের নাম (উদাহরণ: introduction) + "আউটলাইন টেক্সট (উদাহরণ: Explanation of ChatGPT"] 

    এভাবে আপনি প্রতিটি আউটলাইন থেকে আর্টিকেল তৈরী করে নিতে পারবেন। পুরো আউটলাইন আর্টিকেল জেনারেট হয়ে গেলে দেখতে পারবেন আপনার একটি সম্পূর্ণ পোস্ট তৈরী হয়ে গেছে। এভাবে ইউনিক একেকটি পোস্ট তৈরী করতে মাত্র কয়েক মিনিট সময় অতিবাহিত হবে। 

                                            

                                                         আরো পড়ুনঃ Kiwi ব্রাউজারে chatGPT extension ব্যবহার করবেন যেভাবে



    Post a Comment

    Previous Post Next Post