বাংলা লেখা থেকে ভয়েজ তৈরি করবেন যেভাবে

bangla-text-to-voice



আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি আপনারা সবাই ভালো আছেন। 

আজ আমি যে ট্রিক্সটি নিয়ে হাজির হলাম তা হলো আপনার কিভাবে আপনাদের নিজের লেখা কোনো বাংলা কন্টেন্ট লেখা থেকে অডিও ভয়েজ এ রুপান্তর করবেন একদম ক্লিয়ার ভাবে। এটায় কোন নয়েজ থাকবে না অর্থাৎ এখানে আপনি ১০০% একদম ক্লিন স্টুডিওর মতো করে অডিও ভয়েজ পাবেন বাংলা লেখা থেকে ।

আপনারা অনেকেই এসব বিষয়ে ইউটিউব কিংবা গুগলে প্রচুর ঘাটাঘাটি করেছেন। অনেকে অনেক ভাবে ট্রিক্স শেয়ার করেছে। কিন্তু সেগুলোতে কিছু না কিছু ঘাটতি থেকেই গেছে। 

তাই আমি অতো কিছু প্যাচঘোচ না করে অনেক সহজ ভাবেই দেখাবো কিভাবে আপনারা আপনাদের হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমেই একদম বাংলা লেখা থেকেই অডিও ভয়েজ এ রুপান্তর করবেন। তাও আবার সম্পুর্ন ফ্রী তেই। এখানে আপনার কোনো ধরনের বাড়তি অ্যাকাউন্ট করা লাগবে না। 
তো চলুন আর কথা না বাড়িয়ে চুলে যাই মুল টপিকে...

ধাপ ১-

প্রথমে আপনারা যেকোনো ব্রাউজার ওপেন করুন। সার্চ বার এ লিখুন 
ওয়েবসাইট এ ঢুকার পর Get Started এ ক্লিক করুন।
bangla-text-to-voice



ধাপ ২-

Text to speech audio তে ক্লিক করুন
bangla-text-to-voice



ধাপ ৩-

এবার Authenticating লেখা আসলে কিছুক্ষণ অপেক্ষা করুন। 
bangla-text-to-voice



ধাপ ৪-

Authenticating হয়ে গেলে এরপর আপনাকে মেইন পেজ এ নিয়ে যাবে। এখান থেকেই আপনারা মূলত পৃথিবীর সকল ভাষার লেখা থেকে অডিও ভয়েজ আউটপুট নিতে পারবেন। 
আজকের টপিক যেহেতু বাংলা তাই আমি আপনাদের বাংলা ভাষাটাই অডিও ভয়েজ করে দেখাবো। আপনি নিচের দেখানো স্ক্রিনশটের মতো Language এ ক্লিক করুন।
bangla-text-to-voice



ধাপ ৫-

এখানে দুইটি বাংলা ভাষা দেখতে পাবেন। প্রথমটি যদি আপনি সিলেক্ট করেন তাহলে বাংলাদেশিদের মতো অডিও ভয়েজ পাবেন। আর দ্বিতীয়টি সিলেক্ট করলে পাবেন ইন্ডিয়ান অর্থাৎ পশ্চিমবঙ্গের মানুষের মতো অডিও ভয়েজ। তো আমারা যেহেতু বাংলাদেশি ভয়েজ চাই সেহেতু আমাদের প্রথমটি অর্থাৎ Bangla-bangladesh accent এ ক্লিক করতে হবে। Bangla - Bangladesh Accent সিলেক্ট করুন।
bangla-text-to-voice



ধাপ ৬-

এরপর Voice এ সিলেক্ট করুন।
bangla-text-to-voice



ধাপ ৭-

এখানে ২ টি অপশন দেখতে পাবেন। প্রথমটি মেয়ের এবং দ্বিতীয়টি ছেলের। আপনি যেটা ইচ্ছা সেটা দিতে পারেন। আমি মেয়ের ভয়েজ চাই তাই Mahiya সিলেক্ট করছি।
bangla-text-to-voice



ধাপ ৮-

এরপর এখানে একটি স্ক্রিপ্ট দেবার পালা। নিচের বক্স এ আপনারা আপনাদের যেকোনো বাংলা আর্টিকেল দিন। আমি যেহেতু টিউটোরিয়াল শেয়ার দিচ্ছি তাই আমি আমার লেখা এখানে কপি করে পেস্ট করে দিলাম।
লেখা হয়ে গেলে নিচে Create Studio তে ক্লিক করুন। 
bangla-text-to-voice



ধাপ ৯-

এরপর আপনাদের লেখাটি আপলোড হবে। এখানে কিছুক্ষণ অপেক্ষা করুন।
bangla-text-to-voice



ধাপ ১০-

এবার দেখুন আপনার লেখা বাংলা লেখাটি কতো সহজে অডিও ভয়েজ এ রুপান্তর হয়ে গেলো 😍 এবং এটি ১০০% ইউনিক অডিও ভয়েজ। আপনার মনেই হবে না যে এটা কোনো রোবট ভয়েজ।
bangla-text-to-voice



তো এভাবে আপনারা আপনাদের ভয়েজটি ডাউনলোড করে কাজে লাগাতে পারেন।

অনেক ইউটিউবার আছে যারা নিজের ভয়েজ ছাড়াই এরকম করে ভয়েজ দিয়ে ইউটিউবে ভিডিও আপলোড করে থাকেন। আপনি খেয়াল করে থাকবেন তাদের ভয়েসওভার কতো নিখুঁত। তারা মুলত এভাবেই অডিও মেক করে থাকে এবং ভিডিও আপলোড করে থাকে। আপনারা এই ট্রিক্সটি একবার হলেও ট্রাই করে দেখতে পারেন।

তো আজ এই পর্যন্ত, দেখা হবে কোন নেক্সট টিউটোরিয়াল এ। 
আল্লাহ হাফেজ

Post a Comment

Previous Post Next Post