তৈরি করে নিন একটা প্রোফেশনাল ইউটিউব চ্যানেল [নতুনদের জন্য] ভিডিও টিউটোরিয়াল


তৈরি করে নিন একটা প্রোফেশনাল ইউটিউব চ্যানেল [নতুনদের জন্য] ভিডিও টিউটোরিয়াল

আসসালামু আলাইকুম। আমি আতিকুর জামান। আজকে নতুন টিউটোরিয়াল নিয়ে উপস্থিত হয়েছি। যারা নতুন তাদের খুব কাজে আসবে। সকলেই চায় তার একটা চ্যানেল থাকবে। সেখানে তার ভিডিও গুলো সবাই দেখবে এবং কিছু হলেও তার পকেট খরচ আসবে। কিন্তু বাঙালি হিসেবে আমাদের ধর্য একদম কম। আমরা প্রতিটা কাজেই চাই খুব তারাতারি করতে। যার কারণে দেখা যায় আমাদের অনেক বড় ধরণের সমস্যায় পড়তে হয়। ইদানিং অনেকেই দেখি বা আমরা অনেকেই আছি যারা একটি চ্যানেল তৈরি করেছে কিন্তু সেখানে কোনো প্রকার সঠিক ভিডিও দেই না। আমরা চ্যানেল তৈরি করি কিন্তু তার কাস্টমাইজেশন করি না, সেজন্য আমাদেরে কাঙ্খিত লক্ষে যেতে অনেক বেশি সময় লেগে যায়।
আমি আমার একটা ভাই এর কথা বলি, তাকে আমি তিন মাস আগে একটা ইউটিউব চ্যানেল তৈরি করে দিয়েছিলাম। সে কয়েক দিন বেশ ভালই ভিডিও তৈরী করে আসছিলো। কিন্তু কিছুদিন পর আর সে ইউটিউব কে সময় দেয় না। কাজের কাজ তো হলোই না বরং উলটো তার সময় টুকু নষ্ট করল। তাই আপনাকে বলছি, আগে ভাবুন যে আপনি আপনার চ্যানেল কে সময় দিতে পারবেন কি না।
আপনার উত্তর যদি  'ইয়েস' হয় তাহলে আপনি আমার এই পোষ্ট  দেখে চ্যানেল তৈরি করতে পারবেন। যদি উত্তর 'না' হয় তাহলে আমার এই পোষ্ট দেখে আপনার কোনো লাভ হবেনা। কারণ আপনার সময়টুকু নষ্ট হবে। এই সময়টুকু অন্য কোন কাজে লাগান ভালো কিছু করতে পারবেন।

আমাদের কিছু প্রবলেমঃ
ভাই কি করব বলেন তো? কোনো ভিউ তো পাই না। হুদাই চ্যানেল খুললাম ।
আরে ভাই চ্যানেলের পেছনে আগে সময় দেন তার পরে আমাকে বইলেন যে আপনি হুদাই চ্যানেল খুলছেন নাকি কিছু পাবার আশায়।
অনেকেই হতাশ হয়ে ফিরে চলে আসেন। তাদের উদ্দেশ্যে বলব,
ভাই আগে আপনার চ্যানেল কে যথেষ্ট পরিমাণ সময় দেন কাজ করেন তার পর দেখেন আপনি আপনার চ্যানেল  থেকে কতটুকু উপহার পান। হতাশ না হয়ে ধীর হয়ে কাজে মনোযোগী হোন এতে আপনারই কাজে লাগবে।

এবার চলুন দেখা যাক কি কি পাবেন আমার টিউটোরিয়ালেঃ

  • কি ভাবে একটা চ্যানেল খুলতে হয়
  • কি ভাবে চ্যানেল আর্ট সেট করতে হয়
  • কি ভাবে প্রফাইলে ছবি লাগেতে হয়
  • কি ভাবে নিক নেম সেট করতে হয়
পরবর্তি টিউটোরিয়ালে যা যা থাকবে তা নিম্ন রুপঃ

  • কি ভাবে চ্যানেল এর জন্য এডসেন্স এপ্লাই করতে হয়
  • কি ভাবে ব্লগের সাথে কানেক্ট করতে হয়
  • কি ভাবে চ্যানেলে সোশ্যাল মিডিয়ার লিংক এড করতে হয়
তাহলে চলুন দেখা যাক টিউটোরিয়ালটি
অনুরোধ থাকবে, আমার টিউটোরিয়ালটি যদি ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না। যদি বুঝতে কোনো সমস্যা হয় তাহলে তাহলে নিচে কমেন্ট করে জানাবেন। আমি যথাসাধ্য চেষ্টা করব আপানাকে সাহায্য করার।
তাহলে চলুন শুরূ করি - প্রথম ধাপ কি ভাবে একটা চ্যানেল খুলতে হয়


(বি:দ্রঃ আপনি যদি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলতে চান তাহলে নিচের পোষ্ট দেখুন কিভাবে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলতে হয়)

কিভাবে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলা যায় ?

Post a Comment

Previous Post Next Post